Social

<< এশিয়া কাপ খেলা দেখুন ঝামেলা ছাড়াই এবং ধীর গতির নেটে (পিসি ও মোবাইল উভয়ই,Watch Asia Cup T20 Live) >> মূল্যবান স্মার্টফোনটি হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে আপনি আপনার হারানো ডিভাইসটি লক করে বা ডাটা মুছে দিতে পারবেন >> বাংলা অসাধারণ বই :::: বই ‘আউটসোর্সিং’ বাজারে >> ভালোবাসার বৈজ্ঞানিক ব্যাখ্যা । >> ফেসবুকের ৩টি বিরক্তিকর ফিচার বন্ধ করার উপায় >> সক্রিয় বাংলাদেশী ফেসবুক গ্রুপ লিস্ট >> >> Google সার্চ রাঙ্কিং এ SSL এবং HTTPS এর প্রভাব, জেনে নিন আপনার সাইটের জন্য SSL Certificate কতটুকু গুরুত্বপূর্ণ ? >> সিম নিবন্ধন না করলে যে সমস্যার সম্মুখীন হবেন? ভবিষ্যতে আমাদের হাতে আসছে অণু পরমাণু দিয়ে চালিত ডিভাইস...... >> Bangla special wallpaper : part 1 >> বাংলা অসাধারণ বই : PART - 1 >> UPDATED !100% গেরান্টি সহকারে মাত্র ১-২ মিনিট এর মধ্যে যেকোনো ফেসবুক আইডি ফটোভেরিফাই করুন।

Wednesday 24 February 2016

সক্রিয় বাংলাদেশী ফেসবুক গ্রুপ লিস্ট

Bangladeshi facebook listবাংলাদেশী অনেক ফেসবুক গ্রুপ আছে যেখানে সবাই নিঃস্বার্থ ভাবে সাহায্য করে যাচ্ছে। নির্দিষ্ট কিছু বিষয়ের উপর এই ফেসবুক গ্রুপ গুলো পরিচালিত হয়। নিচে বেশ কিছু সক্রিয় ফেসবুক গ্রুপের বর্ণনা
দেওয়া হল।আপনার জানা মতে আরও কোন একটিভ ফেসবুক গ্রুপ থাকলে মন্তব্যের মাধ্যমে জানান।
uddokta গ্রুপের নামঃ  চাকরি খুঁজব না চাকরি দেব
গ্রুপের অ্যাড্রেসঃ https://www.facebook.com/groups/uddokta/
ওয়েব সাইটঃ http://www.uddokta.com.bd/
গ্রুপের সদস্যঃ ২০, ৯৩০+ (২২ ডিসেম্বর ১৩)
গ্রুপের বর্ণনাঃ গ্রপের ট্যাগ লাইন ‌”পথে নামলেই কেবল পথ চেনা যায়” এই গ্রুপে ব্যবসায় সংক্রান্ত বিভিন্ন ধরনের তথ্য পাবেন। নতুন কোন আইডিয়া কিভাবে কি করবেন, নতুন ব্যবসায়র কাগজপত্র কিভাবে করবেন, ব্যবসায় কিভাবে প্রসার ঘটাবেন ইত্যাদি সংক্রান্ত সকল সাহায্য বা তথ্য পাবেন এই গ্রুপে। যারা উদ্যোক্তা হতে চান তাদের জন্য খুবই দরকারি এবং উপকারি গ্রুপ। 
বিঃদ্রঃ অবশ্যই গ্রুপে জয়েন করে গ্রুপের নিতিমালা এবং ডক সমূহ দেখে নিবেন এতে গ্রুপে পোস্ট করতে এবং আপনার ব্যবসার প্রসাবে কাজে দিবে।
রোলোতো8 গ্রুপের নামঃ জানালা ৮
গ্রুপের অ্যাড্রেসঃ https://www.facebook.com/groups/janala8/
গ্রুপের সদস্যঃ ৫২০২+ (২২ ডিসেম্বর ১৩)
গ্রুপের বর্ণনাঃ গ্রুপের নাম শুনে বুঝতে পারছেন এই গ্রুপ মূলত উইন্ডোজ ৮.১, উইন্ডোজ ৮, উইন্ডোজ ৭, ম্যাক্রোসফট অফিস  একটিভ বা ট্রাবলশুটিং বিষয়ক সংক্রান্ত সকল সাহায্য বা তথ্য পাবেন। গ্রুপের ডক এ সকল প্রয়োজনীয় তথ্য পাবেন।
wpb গ্রুপের নামঃ WordPress Bangladesh
গ্রুপের অ্যাড্রেসঃ https://www.facebook.com/groups/Wordpress2Smashing/
ওয়েব সাইটঃ http://www.wpbangla.com/
গ্রুপের সদস্যঃ ১৬,৮০১+ (২২ ডিসেম্বর ১৩)
গ্রুপের বর্ণনাঃ ওয়ার্ডপ্রেস ডেভলপারদের জন্য সবচেয়ে বড় এবং একটিভ বাংলাদেশী গ্রুপ। ওয়ার্ডপ্রেস বিষয়ক যে কোন তথ্য বা সাহায্য পাবেন এই গ্রুপে। ওয়ার্ডপ্রেস থিম ডেভলপমেন্ট, কাস্টমাইজেশন, প্লাগিন ডেভলপমেন্ট, টিপস ইত্যাদি সংক্রান্ত সাহায্য বা তথ্য পেতে এই গ্রুপে জয়েন করতে পারেন।
বিঃদ্রঃ গ্রুপে জয়েন করার পর অবশ্যই গ্রুপের নীতিমালা পড়ে নিবেন।
andro গ্রুপের নামঃ Android Kothon

গ্রুপের অ্যাড্রেসঃ https://www.facebook.com/groups/androidkothon/
ওয়েব সাইটঃ http://www.androidkothon.com/
গ্রুপের সদস্যঃ ২০,২৬৫+ (২২ ডিসেম্বর ১৩)
গ্রুপের বর্ণনাঃ এন্ডোয়েড অ্যাপস, এন্ডোয়েড মোবাইল, কাস্টম রম, এন্ডোয়েড গেমস সহ বিভিন্ন ট্রাবলশুটিং ও টিপস পাবেন এই গ্রুপে। এন্ডোয়েড মোবাইল কিনতে জাবার আগে একটা পরামর্শও নিতে পারবেন এই গ্রুপ থেকে। আপনাদের বাজেটের মধ্যে ভাল মোবাইলটির সাজেশন পাবেন ব্যবহারকারি থেকে।
biskop গ্রুপের নামঃ মুভি লাভারজ্ পোলাপাইন

গ্রুপের অ্যাড্রেসঃ https://www.facebook.com/groups/BD.Movie.Lovers/
ওয়েব সাইটঃ http://bioscopeblog.net/
গ্রুপের সদস্যঃ ১৪,৮৬৭+ (২২ ডিসেম্বর ১৩)

গ্রুপের বর্ণনাঃ নাম শুনেই বুঝতে পারছেন যারা মুভি দেখতে পছন্দ করেন তাদের জন্যই এই গ্রুপ। মুভি সংক্রান্ত বিভিন্ন রিভিউ পাবেন এই গ্রুপে। রিভিউর মাধ্যমে আপনি একটি মুভি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। মুভি সিরিজ রিলিটেড যে কোন আড্ডা, ভাল লাগা মন্দ লাগা, মুভি বিনিময় সব চলে এই গ্রুপে। আপনি নিজেও চাইলে আপনার পছন্দের মুভিটির রিভিউ শেয়ার করতে পারেন অন্যের সাথে।

bede গ্রুপের নামঃ Be Designer

গ্রুপের অ্যাড্রেসঃ https://www.facebook.com/groups/bedesigner/
গ্রুপের সদস্যঃ ৯,১০২+ (২২ ডিসেম্বর ১৩)
গ্রুপের বর্ণনাঃ ডিজাইনারদের জন্য খুবই দরকারি গ্রুপ। যারা নতুন ডিজাইনার আপনাদের কাজের স্যাম্পল প্রদর্শন করতে পারেন এই গ্রুপে এক্সপারট ডিজাইনাররা আপনার ডিজাইন ভাল করার জন্য বিভিন্ন পরামর্শ পাবেন। এছাড়াও পাবেন বিভিন্ন টিপস এবং টিউটোরিয়াল।
wpb গ্রুপের নামঃ Envato Bangladesh

গ্রুপের অ্যাড্রেসঃ https://www.facebook.com/groups/envato.sc/
গ্রুপের সদস্যঃ ২,০৬১+ (২২ ডিসেম্বর ১৩)
গ্রুপের বর্ণনাঃ আমাদের দেশের অনেক ডেভলপার Themeforest বা Codecanyon নিজেদের তৈরি থিম বা প্লাগিন সাবমিট করছেন। এই কাজ গুলো করতে গিয়ে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয় তাদের। এই সব সমস্যার সমাধান বা বিভিন্ন টিপস পাবেন এই গ্রুপে।
odeskh গ্রুপের নামঃ oDesk Help

গ্রুপের অ্যাড্রেসঃ https://www.facebook.com/groups/odeskhelp/
গ্রুপের অ্যাড্রেসঃ http://odeskhelp.net/
গ্রুপের সদস্যঃ ২২,৯০৭+ (২৩ ডিসেম্বর ২০১৩)
গ্রুপের বর্ণনাঃ ওডেস্ক-এ কাজ করতে আগ্রহী যে কেউ এই গ্রুপে যোগ দিয়ে হেল্প পেতে পারেন। যারা কাজ করছেন, অনুগ্রহপূর্বক নতুনদের সহযোগিতা করুন। আপনার অভিজ্ঞতা শেয়ার করুন।

এই পোষ্টটি সর্বপ্রথম এখানে প্রকাশিত হয়।

No comments:

Post a Comment

ADD THE FACEBOOK WIDGET CODE HERE